দৈনিক নিউজ প্রতিনিধি ওরিয়েন্টেশন কর্মসূচী অনুষ্ঠিত

দৈনিক নিউজ প্রতিনিধি ওরিয়েন্টেশন কর্মসূচী অনুষ্ঠিত

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট :

মানিকগঞ্জের অন্যতম দৈনিক নিউজ প্রতিনিধি ওরিয়েন্টেশন কর্মসূচী-২০২২ বুধবার (২২ জুন) আরিচাস্থ রোহান পাঠাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশনের মূল বিষয় ছিল ‘সাংবাদিকতার পটভূমি ও আধুনিক রূপরেখা’।

শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুর রহমান প্রধান অতিথি ছিলেন। দৈনিক নিউজ সম্পাদক বাবুল আকতার মঞ্জুর সভাপতিত্ব করবেন।

প্রশিক্ষণে রিসোর্স পারসন ছিলেন পত্রিকার যুগ্ম সম্পাদক মোঃ রফিকুল ইসলাম ও ব্যবস্থাপনা সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ ইউনুস আলী। সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া এ প্রশিক্ষণে পত্রিকার জেলা উপজেলাসহ বিভিন্ন পর্যায়ের রিপোর্টার অংশ নেন।

প্রধান অতিথি শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুর রহমান বলেন, দৈনিক নিউজ প্রতিষ্ঠার পর থেকেই দায়িত্বশীল ভূমিকা নিষ্ঠার সাথে পালন করে আসছে। এ পত্রিকার ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশগ্রহনকারী প্রতিনিধি বা সাংবাদদাতাগণ লব্ধ অভিজ্ঞতা ও জ্ঞান কাজে লাগিয়ে ভবিষ্যতে যথাযথ দায়িত্ব পালনে সক্ষম হবে। তিনি বলেন, বর্তমান সময়ে সারা বিশে^ পত্রিকার ও সাংবাদিকতার নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে। এদের দায়-দায়িত্ব আগের তুলনায় বেড়েছে। তিনি পত্রিকার সম্পাদক, সম্পাদকমন্ডলীর সদস্য, প্রতিনিধিসহ সকলের সাফল্য কামনা করেন।

সম্পাদক বাবুল আকতার মঞ্জুর বলেন, ২০১১ সালের ১ নভেম্বর থেকে পত্রিকা প্রকাশ হয়ে সারা দেশে ব্যাপক চাহিদা ও সুনাম অর্জনে সক্ষম হয়েছে। পত্রিকায় কর্মরত প্রতিনিধি ও সংবাদদাতাদের প্রশিক্ষণ আয়োজন আরও দক্ষ করে গড়ে তোলা হবে।

ওরিয়েন্টেশনে মানিকগঞ্জের বিভিন্ন উপজেলার কর্মরত মো. সাইফুল ইসলাম, মো. শরিফুল ইসলাম, মো. আব্বাস আলী, মো. মিজানুর রহমান মিন্টু, মো. আব্দল আল মামুন, মো. জাহাঙ্গীর আলম, মো. রানা, মো. সজিব খান, মো. রাইসুল ইসলাম, নজরুল ইসলাম, মো. জহিরুল ইসলাম জুয়েল, সামসুন নাহার, মো. সায়েদুর রহমান, দ্বিব্যেন্দু কুমার বাবু অংশ নেন।