দৌলতপুরে ভুমিহীন-গৃহহীনদের ঘর বিতরণে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

দৌলতপুরে ভুমিহীন-গৃহহীনদের ঘর বিতরণে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সংবাদ কর্মীদের সাথে প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার মো: ইমরুল হাসান। মঙ্গলবার (১৯ জুলাই) সকাল ১১ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে লিখিত বক্তব্য পাঠ করে শুনানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান বলেন, “মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীণ থাকবেনা। এ শ্লোগানকে ধারণ করে আগামী ২১শে জুলাই ২০২২ খ্রি: তারিখ মাননীয় প্রধানমন্ত্রী তৃতীয় পর্যায়ের ৪র্থ ধাপে ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ভার্চুয়ালী উদ্বোধন করবেন। ৪র্থ ধাপে উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ১২৫জনের প্রত্যেককে ২শতাংশ ভুমিসহ দু’কক্ষ বিশিষ্ট একটি করে ঘর প্রদান করা হবে। এর মধ্যে চরকাটারী ইউনিয়নে ২৬টি, বাঘুটিয়া ৩০টি, চকমিরপুর ২২টি, জিয়নপুর ২৫টি, বাঁচামারা ৯টি, ধামশ্বর ৩টি,কলিয়া ৪টি ও খলসী ৬টিসহ মোট ১২৫টি ঘর বিতরণ করা হবে। ইতিমধ্যে উপজেলার গৃহহীন ও ভুমিহীন পরিবারের মাঝে ১ম ধাপে ২০টি, ২য় ধাপে ৪০টি, ৩ ধাপে ৪টিসহ ৬৪টি ঘর হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে উপকার ভুগীদের মাঝে ২শতাংশ করে জমির দলিল, বৈদ্যুতিক মিটার, তিনটি পরিবারের জন্যে একটি করে টিউবয়েল বসানো হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভূমি মো: রবিন মিয়া, পিআইও মো: মমিনুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসার মো: ফরিদ আহমেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মো:এমদাদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মো: মোয়াজ্জেম হোসেন, সমবায় কর্মকর্তা মোকলেছুর রহমান এলজিডির এসও রনজিত বাবু, দৌলতপুর প্রসক্লাব আহবায়ক মো:শাহ আলম ও সদস্য সচিব মো: সালমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী নির্বাহী অফিসার ইমরুল হাসান আগামী ২১শে জুলাই সকাল ১০ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রী কতৃর্ক শুভ উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করার জন্য সকলকে অনুরোধ করেন।