পাটুরিয়ায় ঈদযাত্রা স্বাভাবিক করতে সভা

পাটুরিয়ায় ঈদযাত্রা স্বাভাবিক করতে সভা

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট :

মানিকগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগ রবিবার (২৪ এপ্রিল) পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পদ্মা-রিভার ভিউ হল রুমে নিরাপদে যাত্রী পরিবহন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ সভাপতিত্ব করেন। সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফা জহুরা, পুলিশ সুপার গোলাম আজাদ খান, র‌্যাব-৪ এর মানিকগঞ্জ অঞ্চলের লেপ্টেন্ট কমান্ডার আরিফুর রহমান, বিআইডব্লিউটিএ/টিসির কর্মকর্তা-কর্মাচারীবৃন্দ, সড়ক ও জনপথ বিভাগ, ফায়ার সার্ভিস, লঞ্চ-স্পিডবোট, বাস-ট্রাক মালিক-শ্রমিক, স্থানীয় জনপ্রতিনিধিসহ ঘাট সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর প্রধানগণ অংশ নেন।

সভায় ঢাকা-আরিচা মহাসড়ক, পাটুরিয়া-আরিচা ফেরি-লঞ্চ ঘাটসহ টারমিনাল এলাকায় আইন শৃংখলা নিয়ন্ত্রণ, পরিবহনে চাঁদাবাজি রোধ, যত্রতত্র গাড়ি পার্কিং ও সিরিয়াল ব্যবস্থা নিয়ন্ত্রণ, সড়ক ও নৌপথে পরিবহনে অতিরিক্ত যাত্রী ও ভাড়া আদায় রোধ, মহাসড়কে অবৈধ যান ও স্পর্শকাতর  নৌ-পথে রাতের বেলায় পণ্যবাহী জাহাজ ও বাল্কহেড চলাচল বন্ধসহ রাতে অপেক্ষামান যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করণ, ঘাট এলাকায় সার্বক্ষনিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করণে সংশ্লিষ্ট বিভাগকে প্রয়োজনীয় আদেশ ও নির্দেশনা প্রদান করা হয়।

উল্লেখ্য, আসন্ন ঈদে ঘরমুখী মানুষের উপচে পড়া ভীড় সামাল দিতে ও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার মানিকগঞ্জের আরিচা ও পাটুরিয়া রুটের অগণীত যাত্রীর পারাপার নির্বিগ্ন করতে মানিকগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যেই নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।