শিবালয়ের নয়াবাড়ি উচ্চ বিদ্যালয় প্রধান ও সহকারী শিক্ষক সমঝোতা

শিবালয়ের নয়াবাড়ি উচ্চ বিদ্যালয় প্রধান ও সহকারী শিক্ষক সমঝোতা

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট :

তুচ্ছ ঘটনার জেরে শিবালয় উপজেলার নয়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, পরিচালনা কমিটির সদস্য, অভিভাবক ও সংশ্লিষ্ট মহলে সৃষ্ট ভুল বুঝাবুঝির অবসান হয়েছে।

গত ২৯ জুলাই শুক্রবার উথলী ইউপি চেয়ারম্যান মো. আব্বাস আলীর সভাপতিত্বে উপস্থিত গন্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয় হিতৈষী, শিক্ষক-অভিভাবক, দলীয় নেতাকর্মী ও সংশ্লিষ্টদের উপস্থিতিতে প্রায় ৬৪ মাস আগে সৃষ্ট জটিলতার অবসান হয়।

এসময় এডভোকেট দেওয়ান মতিন, বিদ্যালয় সাবেক সভাপতি তুষ্ঠ লাল দত্ত, আবুল কাশেম, সাবেক সদস্য ওহিদুল ইসলাম, মিলন জোয়ারদার, শিক্ষক তছের উদ্দিন, শ্যামল কুমার ম-ল, ফারুক হোসেন, পয়লা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মফিজ উদ্দিন, আ’লীগ নেতা ভবেশ দত্ত, শাহীনুর ইসলাম, শামীম আহমেদ, জয়নাল আবেদীন, মোহাম্মদ আলীসহ ইউপি সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা গেছে, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসলাইল হোসেন ও সহকারী শিক্ষক মুহাম্মদ জাহিদুল ইসলামের সাথে তুচ্ছ বিষয় নিয়ে মনোমালিন্য হয়। এ নিয়ে দীর্ঘদিন নানা জটিলতার সৃষ্টি হলে উর্দ্ধতন কর্মকর্তা, দলীয় নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের নির্দেশে মিমাংসার চেষ্টা অব্যাহত থাকে। কিন্তু উভয় পক্ষের মতের মিল না হওয়ায় জটিলতা বাড়তে থাকে এবং উভয়ের মধ্যে মামলার সৃষ্টি হয়। প্রায় সাড়ে ৫ বছর পর উথলী ইউপি চেয়ারম্যান মো. আব্বাস আলীর ঐকান্তিক প্রচেষ্টা, উভয় পক্ষের সম্মতি ও গন্যমান্য ব্যক্তিবর্গের সুপরামর্শে এ মিমাংসা হয়।