শিবালয়ে ওয়েভ ফাউন্ডেশনের লোকমোর্চা গঠন

শিবালয়ে ওয়েভ ফাউন্ডেশনের লোকমোর্চা গঠন

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট :

শিবালয়ে এনজিও ওয়েভ ভাউন্ডেশনের উপজেলা পর্যায়ে নাগরিক ফোরাম (লোকমোর্চা) গঠন করা হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উথলী ইউপি চেয়ারম্যান মো. আব্বাস আলী।

এ সময় উথলী ইউনিয়ন পরিষদ সচিব গোলাম মোস্তফা, উদ্যোক্তা মোস্তাফিজুর রহমান, ওয়েভ ফাউন্ডেশন জেলা সমন্বয়কারী এনামুল হক খান লিটন, মানিকগঞ্জ সদর উপজেলা প্রোগ্রাম অফিসার মো. নূর আলম, শিবালয় উপজেলা প্রোগ্রাম অফিসার আশরাফুল ইসলাম, ইউনিয়ন নাগরিক ফোরাম’র (লোকমোর্চা) সভাপতি ও সেক্রেটারীসহ গন্যমান ব্যক্তিবর্গণ প্রমুখ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) উপজেলার উথলী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উপজেলার ৭ ইউনিয়নের নাগরিক ফোরাম’র (লোকমোর্চা) সভাপতি ও সেক্রেটারীদের প্রস্তাব-সমর্থনে উপজেলার বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গের মধ্য থেকে ৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির গঠন করা হয়।

উপজেলা কমিটিতে ভবেশ কুমার দত্ত সভাপতি ও তাহমিনা আক্তার লতা সেক্রেটারী নির্বাচিত হন। এছাড়া, শাহনাজ বেগম সহ-সভাপতি, শ্রীদাম রবি দাস সহ-সভাপতি, নাজিমুদ্দিন জয়েন্ট সেক্রেটারী, আব্দুর রহিম, মো. আলী জিন্নাহ, আব্দুল কুদ্দুস ও সাংবাদিক মোহাম্মদ ইউনুস আলী কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন।

ওয়েভ ফাউন্ডেশন জেলা সমন্বয়কারী এনামূল হক খান লিটন বলেন, সামাজিক সুরক্ষা কর্মসূচীর স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করণে নাগরিকদের দাবি উত্থাপন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে নাগরিক ফোরাম (লোকমোর্চা) ২১ এপ্রিল গঠন করা হয়। ইতোপূর্বে ইউনিয়ন পর্যায়ে নারিক ফোরাম (লোকমোর্চা) গঠন করা হয়েছে। আগামী রবিবার জেলা পর্যায়ে নাগরিক ফোরাম (লোকমোর্চা) গঠন করা হবে। সামাজিক সুরক্ষায় স্বচ্ছতা ও জাবাবদিহিতা নিশ্চিত করণে এ কমিটিগুলো পর্যায়ক্রমে কাজ করবে।