শিবালয়ে তেলের বাজার নিয়ন্ত্রণে ছয় ব্যবসায়ীকে জরিমানা

শিবালয়ে তেলের বাজার নিয়ন্ত্রণে ছয় ব্যবসায়ীকে জরিমানা

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট :

মানিকগঞ্জের শিবালয়ে বেশি দামে ভোজ্য তেল বিক্রি ও অবৈধ মজুদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বৃহস্পতিবার (১০ মার্চ) পৃথক অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, উপজেলার আরিচা বাজারে দিলিপ সন্যাসীর গুদামে বোতলজাতকৃত প্রায় ৪’শ লিটার সয়াবিন মজুদ সত্বেও অধিক মুনাফার লোভে প্রতি বোতলের গায়ের মূল্য মুছে বিক্রি করে আসছিল। এ অপরাধে গুদাম মালিককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করেন।

অপরদিকে, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান রুমেল শিবালয় উপজেলা টেপড়া, উথলী ও আরিচা বাজারে অভিযান পারচালনা করেন। অভিযানে তেলের বোতলের গায়ের মূল্য মুছে বেশি দামে বিক্রি ও মজুদ করার অপরাধে ছয় ব্যবসায়ীকে জরিমানা করা হয়। উপজেলার উথলী বাজারের ব্যবসায়ী সেন্টু সাহাকে দু’হাজার, নির্মল সাহাকে পাঁচ হাজার এবং টেপড়া বাজারের নুরুল ইসলাম, বিশ্বজিৎ সাহা ও অনীলসহাকে পাঁচ হাজার করে ১৫ হাজার টাকা জরিমানা করেন। এসময় ব্যবসায়ীদের সরকার নির্ধারিত মূল্যে তেল বিক্রি করার নির্দেশনা প্রদান করা হয়।

অভিযানে উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহাবুবুল ইসলাম, স্যানিটারী ইন্সপেক্টর হামিদা ইয়াসমিন, আনসার ও বিজিবি সদস্যরা সহযোগিতা করেন।