শিবালয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গে আ’লীগের ৯ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

শিবালয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গে আ’লীগের ৯ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

 মানিকগঞ্জ টাইমস রিপোর্ট :

৩১ জানুয়ারি অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে শিবালয় উপজেলার ৭ ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ৯ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। শনিবার (২২ জানুয়ারি) জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম মহীউদ্দীন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম স্বাক্ষরিত এক পত্রে গঠণতন্ত্রের ৪৭/১১ ধারা মোতাবেক তাদেরকে স্ব স্ব সংগঠনের কার্যনির্বাহী ও সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়।

আসন্ন নির্বাচনে ৭ ইউনিয়নে ৩৩ জন চেয়ারম্যান প্রার্থী, সদস্য পদে ২৪২ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৮ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন।

জানা গেছে, তেওতা ইউনিয়নে নৌকা প্রতিকে আবুল বাশার সুমন, বর্তমান চেয়ারম্যান সতন্ত্র প্রার্থী আব্দুল কাদের, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাফেজ শহিদুল্লাহ, জাসদের আলতামাস মক্কা, ফজলুর রহমান প্রার্থী হয়েছেন। এতে, বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল করিম, ঢাকা জেলা ছাত্রলীগ সাবেক দপ্তর সম্পাদক মোহাম্মদ মোশারফ হোসেনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করা হয়েছে।

এদিকে, উথলী ইউনিয়নে নৌকা প্রতিকে আব্বাস আলী, সতন্ত্র প্রার্থী অহিদুল ইসলাম, সুভাষ গোস্বামী, জাকির হোসেন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মিজানুর রহমান মিজান প্রচারণায় রয়েছেন। আওয়ামীলীগের ইউনিয়ন উপদেষ্টা বর্তমান চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুদ বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিষ্কার করা হয়।

এছাড়া, শিবালয় মডেল ইউনিয়নে এফএইচ সাহরিয়ার হালিম ফকির নৌকা প্রতিক নিয়ে লড়ছেন। বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক আব্দুস সালাম ও উপজেলা যুবলীগ আহবায়ক কমিটির সদস্য মোহসিন রাজুকে বহিষ্কার করা হয়েছে। সতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল।

অপরদিকে, আরুয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আক্তারুজ্জামান খান মাসুম নৌকা প্রতিক পেয়েছেন। এ ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান সুলতান খানের পুত্র আওয়ামীলীগ সদস্য মোস্তাকিম রহমান খান অনিক বহিষ্কার হয়েছেন। সতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান।

উলাইল ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থী আব্দুল মান্নান ও সতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আনিসুর রহমান।
মহাদেবপুরে আওয়ামীলীগ প্রার্থী মহিবুজ্জামান তরিৎ। তার বিদ্রোহী গতবারের নৌকা প্রতিকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক বাউল জালাল উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া বর্তমান চেয়ারম্যান মাহমুদুল আমিন ডিউক ও শাহজাহান আলী সতন্ত্র প্রার্থী হয়েছেন।

উপজেলার শিমুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক মোহাম্মদ আব্দুর রহমান মৃধা ও সদস্য আয়নাল হক বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিস্কৃত হয়েছেন। এখানে নৌকা প্রতিকে আবার জহির উদ্দিন মানিক প্রার্থী হয়েছেন।