আরিচা ও বাঘাবাড়ি পয়েন্টে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥
অব্যাহত পাহাড়ি ঢল ও প্রবল বৃষ্টিতে যমুনার পানি আরিচা পয়েন্টে গতকাল বুধবার ৮ দশমিক ৭৩ সেন্টিমিটার স্তরে প্রবাহিত হচ্ছিল। বিআইডব্লিউটিএ’র পানির স্তর নির্ণয়ক জানান, গত ২৪ ঘন্টায় আরিচা পয়েন্টে দশমিক ২০ ও বাঘাবাড়ি পয়েন্টে দশমিক ২৪ সেন্টিমিটার পানি বৃদ্ধি বিপদ সীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এ সংস্থার বাঘাবাড়ি পয়েন্টে গেজ রিডার খন্দকার মো. মনিরুজ্জামান জানান, বাঘাবাড়ি ও আরিচা পয়েন্টের মধ্যে ১ দশমিক ২০ সেন্টিমিটার ব্যবধানে যমুনার পানি প্রবাবিহত হচ্ছে। ফলে, আগামী অন্তত ১০ দিন আরিচা পয়েন্টে পানি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।
যমুনা তীরবর্তী আলোকদিয়া, ত্রিশুরি, মধ্যনগর, মালুচী, তেওতা প্রভৃতি গ্রামে ভাঙ্গন দেখা দিয়েছে। যমুনার ভাঙ্গনে মধ্যনগর রুস্তম হাওলাদার উচ্চ বিদ্যালয় ভবন বিলীন হয়েছে ও সরকারী প্রাথমিক বিদ্যালয় দ্বিতল ভবন ভাঙ্গনের মুখে পড়েছে। নিহালপুর বেরীবাঁধের কয়েক স্থানের ব্লক ধ্বসে পড়েছে।
জানা গেছে, এর ফলে যমুনার শাখা নদী ইছামতি, কান্তাবতী, ধলেশ^রী, কালিগঙ্গার পানি দ্রুত বৃদ্ধির ফলে বিশেষ করে মরিচ, শাকসবজির ক্ষেত তলিয়ে যাওয়ায় বাজারে এর মূল্য বৃদ্ধি পাচ্ছে। দু’দিন যাবৎ অব্যাহত বৃষ্টিতে জনজীবনে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। নিত্য ও নি¤œ আয়ের মানুষ দূর্ভোগ পোহাচ্ছে।