ঘিওরে জমি অধিগ্রহণের টাকা দাবীতে মানবনন্ধন

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥
মানিকগঞ্জে ঘিওরে পুরাতন ধলেশ্বরী নদীর উপর বীজ নির্মাণ ও উত্তর পাশের রাস্তা নির্মাণ কাজে জমি অধিগ্রহণের টাকা পরিশোধের দাবিতে গতকাল শুক্রবার জমির মালিকসহ একাকাবাসী মানববন্ধন করে।
মানববন্ধনে মোঃ মশিউর রহমান রশীদ, সাবেক ইউপি সদস্য মোহাম্মদ উল্লাহ খান রঞ্জু, কৃষক আতিকুল ইসলাম, রেজাউল করিম রেজু, মোঃ মোকলেছুর রহমান ও মোঃ একলাছ উদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন।
জানা গেজে, ঘিওর-দৌলতপুর-টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়কের পুরাতন ধলেশ্বরী নদীর ওপর ৩৮ কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে মেসার্স তমা কনস্ট্রাকশন এন্ড কোঃ লিঃ এবং মেসার্স জামান এন্টারপ্রাইজ (জেভি) গত বছরে এই রাস্তা ও ব্রিজ নির্মাণে কাজ পায়। কিন্তু এলাকার প্রায় ২০ জন কৃষকদের কাছ থেকে ৪ একর জমি অধিকরন করা হলেও অদ্যাবধি এলাকার অসহায় কৃষকরা তাদের জমির টাকা না পেয়ে মানববন্ধন করে।
এ ব্যাপারে ঘিওর উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখী জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করে উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে কথা হয়েছে আগামী ২ সপ্তাহে মধ্যে জমির মালিকরা তাদের টাকা পাবেন বলে জানিয়েছেন। এছাড়া,  গাইড ওয়াল নির্মাণের নিম্মমানের মালামাল দিয়ে ব্লক নির্মানের ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি সাংবাদিকদের জানান।