জেলা প্রশাসকের আইসিটি, ই-নথি ব্যবস্থাপনা ও ওয়েব পোর্টাল হালনাগাদ বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন ও প্রকল্প পরিদর্শন

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥

শিবালয় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ ইউপি সচিবগনের আইসিটি, ই-নথি ব্যবস্থাপনা ও ওয়েব পোর্টাল হালনাগাদ বিষয়ক মৌলিক প্রশিক্ষণ সোমবার বিকেলে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

মানিকগঞ্জ জেলা প্রশাসক এসএম ফেরদৌস প্রশিক্ষণে অতিথি ছিলেন। । শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বিএম রুহুল আমিন রিমন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উপজেলা সহকারী কমিশনার ভূমি ফারশিদবিন এনাম অনুষ্ঠান সঞ্চালন করেন। বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফিরোজ কবির বক্তব্য রাখেন।

প্রধান অতিথি মানিকগঞ্জ জেলা প্রশাসক এসএম ফেরদৌস সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ফাঁকিবাজি মনোভাব প্রত্যাহার করে জনগণের সেবায় আত্মনিয়োগের আহবান জানান। তিনি আরও বলেন, বর্তমানে ডিজিটাল প্রদ্ধতিতে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তথ্য আদান-প্রদান ও যোগাযোগ ব্যবস্থায় এসেছে আমুল পরিবর্তন। সকল ক্ষেত্রেই রয়েছে প্রশাসনের স্বচ্ছ জবাবদিহিতা। ডিজিটাল প্রদ্ধতি চালু হওয়ায় রাজস্ব আদায় অনেকাংশেই বৃদ্ধি পাচ্ছে। আগামী অর্থ বছর ও বাজেটে সাধারণ মানুষ এর সুফল ভোগ করবে।

অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক মুজিব শতবর্ষের আশ্রয়ন প্রকল্পের আওতায় ‘ক’ শ্রেনির চলমান গৃহ নির্মাণ প্রকল্পের কাজ, ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য সমাপ্ত গৃহ নির্মাণ প্রক্েপর কাজ, যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মান চলমান প্রকল্পের কাজ, জেলা প্রশাসক কর্তৃক বরাদ্দকৃত টি আর প্রকল্পের কাজ সরেজমিনে পরিদর্শন করেন। সকল প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। পরিদর্শনের সময় উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আক্তার, উপজেলা প্রকল্প কর্মকর্তা সুদেব রায়, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রফিকুল আলম, সাংবাদিক শহিদুল ইসলাম, মোহাম্মদ ইউনুস আলী, নিরঞ্জন সূত্রধর, সুমন হোসেন প্রমুখ।

এছাড়া, জেলা প্রশাসকের নেতৃত্বে তেওতা বাজারে করোনা সচেতনতা র‌্যালি ও মাস্ক বিতরণ করা হয়।