দুর্নীতিমুক্ত মানিকগঞ্জ গড়তে চাই -এস এম জাহিদ

শহিদুল ইসলাম ॥
সততা আর মানবতার জন্য বর্তমান সরকার আজ সারা বিশ্বে প্রশংসিত। কিন্ত মানিকগঞ্জে নিন্দিত। দলের কিছু স্থানীয় রাজনীতিবিদদের দুর্নীতির কারণে এমন হচ্ছে। এদের জন্য মানিকগঞ্জের পশ্চিমাঞ্চল আজ দুর্নীতির করাল গ্রাসে পরিণত হয়েছে। চিহ্নিত এ সকল ব্যক্তিদের দল থেকে বিতাড়িত করে মানিকগঞ্জকে দুর্নীতিমুক্ত করতে সকলকে এগিয়ে আসতে হবে। গতকাল বৃহস্পতিবার আরিচা ৪নং ঘাট এলাকায় শিবালয় ইউনিয়ন আ’লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান বক্তা হিসেবে যুবলীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাহ্মুদ জাহিদ এ সকল কথা বলেন।
তিনি আরো বলেন, মসজিদের ঈমাম দিয়ে যেমন মন্দিরের পুরহীতের কজ চলে না। তেমনি অরাজনৈতিক ব্যক্তি দিয়ে রাজনীতি চলে না। রাজনীতির মাঠে রাজনৈতিক ব্যক্তি আসলেই নেতা-কর্মীদের মূল্যায়ন হবে। তার বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সাড়ে নয় বছরের উন্নয়ন ও সাফল্যের চিত্র তুলে ধরেন।
কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা আ’লীগ সাধারণ সম্পাদক আব্দুস সালাম পিপি।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, আ’লীগের মধ্যে দলীয় নেতৃত্ব নিয়ে প্রতিযোগিতা থাকতে পাড়ে। তবে প্রতিহিংসা থাকা কারো কাম্য নয়। বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরতœ শেখ হাসিনার দুরদর্শিতায় দেশ যখন উন্নয়নের সোপানে। এমনই সময় দলের দায়িত্বে থাকা কতিপয় ব্যক্তি নিজেদের পকেট ভারী করার লক্ষ্যে স্থানীয় উন্নয়ন কাজে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে। চিহ্নিত এ সকল ব্যক্তিরা আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।
প্রধান অতিথি তার বক্তব্যে আরোও বলেন, দেশের সার্বিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকেই আবার প্রধানমন্ত্রী করতে হবে। সরকারের উন্নয়ন ও সাফল্যের চিত্র জনসম্মুখে তুলে ধরার জন্য দলের নেতা-কর্মীর প্রতি আহবান জানান তিনি।
কর্মী সমাবেশের উদ্ভোধন করেন উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউর রহমান খান জানু। ইউনিয়ন আ’লীগ সভাপতি মোঃ কাউসার মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কাশেম, সুলতানুল আজম খান আপেল, সুদেব সাহা, আব্দুল কাদের, অধ্যক্ষ হাবিবুর রহমান, আলী আহসান মিঠু, মনোরঞ্জন শীল নকুল প্রমুখ বক্তব্য রাখেন। স্থানীয় বক্তারা আগামী নির্বাচনে মানিকগঞ্জ-১ (শিবালয়-ঘিওর-দৌলতপুর) সংসদীয় আসনে মুক্তিযুদ্ধে বিশ্বাসী ও গ্রহণযোগ্য ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেয়ার আহ্বান জানান।