পাটুরিয়ায় পদ্মা রিভারভিউ রেস্তোরাঁ ও কনভেশন সেন্টার উদ্বোধন

শহিদুল ইসলাম
পাটুরিয়ায় নবনির্মিত পদ্মা রিভারভিউ রেস্টুরেন্ট ও কনভেন্সন হলের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার সন্ধায় এ উপলক্ষে এক আলোচনা সভায় উক্ত প্রতিষ্ঠানের প্রতিষ্টাতা ও স্প্রেক্টা গ্রুপ চেয়ারম্যান ইঞ্জিনিয়র খান মোহাম্মদ আফতাব উদ্দিন বাচ্চু বলেন, মানিকগঞ্জে অনেক কৃতি ও ক্ষমতা সম্পূন্ন ব্যক্তির জন্ম হলেও তারা মানিকগঞ্জের উন্নয়নে তেমন কোন ভূমিকা রাখেনি। রাজধানীর সন্নিকটে সত্যেও মানিকগঞ্জে বিগত দিনে তেমন উন্নয়নের ছোয়া লাগেনি। মাটি ও শেকড়ের টানে আমি ও আমার পরিবার এলাকার সার্বিক উন্নয়নে কল্যানমূখী বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান স্থাপন করছি।
উদ্বোধন অনুষ্ঠানে তিনি আরো বলেন, মানিকগঞ্জে দায়িত্বরত সরকারী কর্মকর্তারা তাদের নিজেদের মতো করে মানিকগঞ্জকে ভালোবাসলে মানিকগঞ্জের সার্বিক দৃশ্যপট দ্রুত পাল্টে যাবে। এদের অনুপ্রেরনায় ঢাকা-মানিকগঞ্জ সড়ক পথে যোগাযোগ ব্যবস্থার বেশ উন্নতি লাভ করেছে। জেলার অভ্যন্তরে রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট তৈরী করা হচ্ছে। সে জন্যই পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় আজ এসকল প্রতিষ্ঠান গড়া সম্ভব হয়েছে। গোটা মানিকগঞ্জে এ ধরনের প্রতিষ্ঠান এটাই প্রথম বলে তিনি দাবি করেন।
তার বক্তব্যে তিনি আরোও বলেন, এ এলাকায় মেঘা ফিড নামে একটি কারখানা প্রতিষ্ঠার পর তাতে প্রটিন ফিস ফিড উৎপাদন করায় দেশে মৎস্য শিল্পে আমুল পরিবর্তন হয়েছে। এতে মৎস্য চাষিরা যেমন লাভবান হয়েছেন তেমনি আমিষ খাদ্যের ঘাটতি পূরনে এ প্রতিষ্ঠান অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। পাশাপাশি অক্সিজেন তৈরী করা হচ্ছে। যা আর্তমানবতার সেবায় ফ্রি সাপ্লাই করা হয়েছে। স্থানীয়ভাবে অচিরেই সকলের সহায়তায় আইটি ভবনসহ সোলার প্যানেল কারখানা স্থাপনের কাজ শুরু করা হবে।
এ সময় মানিকগঞ্জ-২ আসনে এমপি মমতাজ বেগম, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট গোলাম মহীউদ্দীন, সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, যুগ্ন-সচিব এমএ রহমান দুলাল, জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম, পুলিশ সুপার মাহ্ফুজুর রহমান, শিবালয় ইউএনও কামাল মোহাম্মদ রাশেদ, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান এমএ কুদ্দুস, জেলা পরিষদ সদস্য খান মোহাম্মদ আজম, আরুয়া ইউপি চেয়ারম্যান আকতারুজ্জামান খান মাসুম, উপজেলা প্রেসক্লাব সভাপতি বাবুল আকতার মঞ্জুরসহ বিভিন্ন শ্রেনি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। পড়ে বেলুন উড়িয়ে, কেক কাটা ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।
স্প্রেক্টা গ্রুপ ভাইস-চেয়ারম্যান খালিদ হোসেন খান শুভেচ্ছা বক্তব্য দেন। তিনি বলেন, ভালো কাজের জন্য এলাকার সকলের সহায়তা প্রয়োজন। এলাকার উন্নয়নের স্বার্র্থে আরো ভালো কাজ করার পরিকল্পনা রয়েছে।
জেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি এডভোকেট গোলাম মহীউদ্দীন বলেন, স্প্রেক্টা গ্রুপ সরকারকে নানা ধরনের সহায়তা করে আসছে। পদ্মার পাড়ে রিভার ভিউ রেষ্টুরেন্ট ও কনভেন্সন হলের মতো আরো কিছু প্রতিষ্ঠান গড়ে উঠলে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। তিনি এলাকার সার্থে আরোও নতুন কিছু প্রতিষ্ঠান গড়ে তোলার আহবান জানান।
মমতাজ বেগম এমপি তার বক্তব্যে বলেন, এলাকার জনসাধারনের ভাগ্যোন্নয়নে স্প্রেক্টা গ্রুপ সরকারের পাশাপাশি আরোও বেশি কাজ করবেন।
জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম বলেন, বর্তমান সরকারের সময় দেশ এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এ অঞ্চলে আর্ন্তজাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম, আইটি পার্ক, পাওয়ার প্লান্টসহ নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
এ এলাকায় প্রথম নির্মিত সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। এ ভবনে দেশীয় ও আর্ন্তজাতিক মানসম্পূন্ন রেস্টুরেন্ট, কনভেন্সন হল, গেস্টরুম, থাই কন্টিনেন্টাল, এরাবিয়ান, লোকাল ফাস্টফুড, নাস্তা-খাবার, বুফেট, মাল্টিমিডিয়া মিটিং রুম, কর্পোরেট প্রোগ্রাম, বিয়ে, গাঁয়ে হলুদ, বৌ-ভাত, জন্মদিন, এজিএম-ইজিএম অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে।