বউেথা-এলজইিডি সড়কে অটোরকিশা মুখোমুখি সংর্ঘষ : আহত- ৬

মোহাম্মদ নবী আলম;

মানকিগঞ্জ শহররে বউেথা-এলজইিডি সড়কে দুই অটোরকিশার মুখোমুখি সংর্ঘষে ৬ জন আহত হয়ছে।ে গতকাল সোমবার সকাল ৮টার দকিে ওই সড়করে অ্যাড. মাহমুদুল হাসানরে বাড়রি সামনে এ র্দূঘটনা ঘট।ে জানা যায়, বউেথা থকেে দ্রুতবগেে ছড়েে আসা বাসস্ট্যান্ডগামী একটি অটোরকিশা সামনরে রকিশাকে ওভারটকে করতে গলেে বপিরীত দকি থকেে ছড়েে আসা অপর একটি রকিশার সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ২অটোরকিশার চালকসহ ৬জন আহত হয়। আহতদরে একজন বসেরকারি প্রতষ্ঠিান স্কয়ার টয়লেট্রেজি লমিটিডে এর র্কমর্কতা মনজুর আক্তারকে পথচারীরা দ্রুত নকিটস্থ অ্যাপোলো হাসপাতালে নয়িে যান। সখোনে তাকে র্কতব্যরত ডাক্তার চকিৎিসাসবো দনে।

কয়কেজন পথচারীর সাথে আলাপ করে জানা যায়, বউেথা এলজইিডি সড়কে প্রতদিনি শতশত অটোরকিশা, সএিনজ,ি প্রাইভটে কার, বালুর ট্রাক চলাচল কর।ে এসব যানবাহনরে গুটকিয়কে চালক নয়িম না মনেে যত্রতত্রভাবে দ্রুতগততিে গাড়ি চালান, যার কারণে প্রায় প্রতদিনিই এ সড়কে কোন না কোন র্দূঘটনা ঘটে থাক।ে তারা আরো জানান, এ সড়কে সরকারি বভিন্নি দপ্তররে গুরত্বর্পূণ অফসি রয়ছে।ে এসব অফসিে র্কমরত চাকরজিীবীগণ এবং সবো নতিে আসা সাধারণ মানুষজন প্রতনিয়িত এ সড়ক দয়িে চলাচল করে থাক।েএ সড়ক দয়িে বপেরোয়াভাবে যানবাহন চলাচলরে কারণে তারা বশে উদ্বগ্নি হয়ে পড়ছেনে।

এ সড়করে দুই পাশরে আবাসকি বাসাবাড়তিে বসবাসকারী কয়কেজন জানান,ইদানীং এ সড়ক দয়িে র্পূবরে চয়েে বশে কয়কেগুণ বশেি যানবাহন চলাচল করছ।ে এ যানবাহনরে অনকে চালকই নয়িমকানুন না মনেে দ্রুতগততিে গাড়ি চালান,যার কারণে এসব র্দূঘটনা ঘটছ।ে তারা আরো জানান, তাদরে ছোটছোট ছলেমেয়েরো এই সড়করে পাশ দয়িে পায়ে হটেে স্কুলে যাওয়া আসা কর।ে তাদরে নয়িে তারা র্সাবক্ষণকি চন্তিতি থাকনে। তারা প্রশাসনরে কাছে দাবি জানান, বউেথা- এলজইিডি সড়ক দয়িে যাতে কোন যানবাহনরে চালক যত্রতত্রভাবে দ্রুতগততিে গাড়ি চালাতে না পারে এবং আইন অমান্যকারী চালকদরে বরিুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার।