বয়স্করা সমাজের পরামর্শক -দুর্জয়

শহিদুল ইসলাম ॥
মানিকগঞ্জ-১ আসনে আ’লীগ দলীয় এমপি এএম নাঈমুর রহমান দুর্জয় বলেছেন, বয়স্ক নাগরিকদের সামাজিক নিরাপত্তার বিষয়ে দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বাধিন বর্তমান আ’লীগ সরকার অতিশয় যতœবান। বয়স্ক ব্যক্তিরা অভিজ্ঞতার কারণে সমাজে শ্রদ্ধাভাজন ও সু-পরামর্শক হিসেবে কাজ করে থাকেন। তাদের সম্মানার্থে বয়স্ক ভাতা, অসহায় বিধবাদের জন্য বিধবা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী ভাতা ও শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি প্রবর্তন করা হয়েছে।
মঙ্গলবার শিবালয় উপজেলা পরিষদ মিলনায়তনে সমাজকল্যাণ ও সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বয়স্ক ভাতাভোগীদের মাঝে অর্থ বিতরণ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
শিবালয় ইউএনও মেহেদী হাসানের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর, মানিকগঞ্জ জেলা সমাজসেবা কর্মকর্তা জোয়ারদার মোহাম্মদ মহীউদ্দীন, শিবালয় উপজেলা আ’লীগ সিনিয়র সহসভাপতি বাবু বিকাশ সাহা, সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস বিএ প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, প্রাচীনকাল থেকেই বয়স্করা বংশানুক্রমিক মূল্যবোধ অবিচ্ছন্নতার ধারক হিসেবে সমাজে স্বীকৃত ও সন্মানিত। এদের বিষয়ে সমাজের প্রত্যেককে আরও যতœবান হতে হবে। বর্তমান সরকার ২০১৮-’১৯ অর্থবছরে বয়স্ক ভাতা খাতে ৩৫ লাখ থেকে বাড়িয়ে ৪০ লাখে উন্নতি করেছে। বিধবা, প্রতিবন্ধী ও শিক্ষা ভাতা বৃদ্ধি করা হয়েছে।
সমাজে সাধারণ মানুষ ও অসাহায়দের মুখে হাসি ফোটাতে আ’লীগ নেতৃত্বাধীন সরকার সচেষ্ট রয়েছে। এ ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা প্রতিকের বিজয় নিশ্চিত করে দেশরতœ শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করতে হবে।