মানিকগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥

মানিকগঞ্জে ১০১টি কেক কাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করা হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে পৌরসভার পক্ষ থেকে মানিকগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে (বিজয়মেলার মাঠ ) শিশুশিক্ষার্থীরা মুজিব কোট পরিধান করে একই সারিতে সাজানো এক পাউন্ড করে পৃথক ১০১টি কেক কেটে এ দিবস পালন করে । এর আগে শিশুরা একযোগে ১০১টি রঙিন বেলুন আকাশে উড়িয়ে দেয়।

মানিকগঞ্জ জেলা এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, পৌর মেয়র রমজান আলী, ড. ইঞ্জি. মোহাম্মদ ফারুক হোসেন, অধ্যক্ষ কর্নেল (অব) জাহিরুল ইসলাম, কর্নেল মালেক মেডিকেল কলেজ, নর্থসাউথ প্যাসিফিক ইন্টারন্যাশনাল ইউনিভাসিটি (এনপিআইইউবি) ও এনপিআইয়ের পক্ষ থেকে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে বিজয়মেলার মাঠ পাশে স্থাপিত বিজয় সরণিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এ সময় জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশসুপার রিফাত রহমান শামীম ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীনসহ কয়েকজন শিক্ষার্থী বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোকপাত করেন।

অপরদিকে দিবসটি পালন উপলক্ষে শিবালয় উপজেলা পরিষদ ও প্রশাসন নানা কর্মসূচী পালন করে। শিবালয় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বিএম রুহুল আমিন রিমন সভাপতিত্ব করেন। শিবালয় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি রেজাউর রহমান খান জানু, ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আক্তার, শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারাশিদ বিন এনাম, পুলিশ ইন্সপেক্টর মো. ফিরোজ করিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ ইকবাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সন্ধ্যায় সংস্কৃতিক অনুষ্ঠান ও আতোষবাজি জালানো হয়। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অনুষ্ঠানে অংশ নেন।