মানিকগঞ্জে লকডাউন কার্যকরে অভিযান জরিমানা আদায়

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট

সরকার ঘোষিত কঠোর লকডাউন কার্যকর করতে ৫ম দিনে সোমবার মানিকগঞ্জের শিবালয়, সাটুরিয়া ও হরিরামপুরে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। স্বাস্থ্য বিধি না মানায় আদায় করা হয়েছে জরিমানা। সেই সাথে সরকার ঘোষিত লকডাউন মেনে চলার নির্দেশ প্রদান করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনার সময় সহযোগিতা করেছেন সংশ্লিষ্ট থানার পুলিশ ও বর্ডারগার্ড গার্ড বাংলাদেশের সদস্যবৃন্দ।

শিবালয় উপজেলার বিভিন্নস্থানে লকডাউন অমান্য করার দায়ে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা ১০টি মামলায় ১০ জন অভিযুক্তকে ৬হাজার ৪শ’ টাকা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, দণ্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় ১১ জনকে একই অপরাধে ১১ হাজার ৯শ’ টাকা জরিমানা করেন।
শিবালয় উপজেলা নির্বাহী অফিসরি জেসমিন সুলতানা সকলকে সরকার ঘোষিত কঠোর লকডাউন মেনে বিনা প্রয়োজনে বাহিরে বের না হওয়ার আহবান জানান।

অপর দিকে ঘিওর উপজেলা বালিয়াখোড়া বাজারসহ কয়েকটি পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা করেন ঘিওর সহকারী কমিশনার ভূমি ওয়াহিদা শাবাব। এসময় ৮ টি মামলায় দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক ২ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

এছাড়া, হরিরামপুর উপজেলার ঝিটকা বাজার এলাকাসহ বিভিন্ন স্থানে সরকারের নির্দেশ না মানার কারনে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম। মাস্ক বিহীন চলাফেরা, মটর সাইকেলে অতিরিক্ত যাত্রী, দোকানে আড্ডা, অটোরিক্সা চালানোর দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৭জনকে ২ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় হরিরামপুর থানার ভারপ্রাপ্ত ইনচার্জ (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম, থানা পুলিশ এবং বর্ডার গার্ড বাংলাদেশ ভ্রাম্যমান আদালত পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন।