শিবালয়ে অবৈধভাবে শিক্ষক এমপিওর পাঁয়তারা !

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥
মানিকগঞ্জের শিবালয় উপজেলার নয়াবাড়ি উচ্চ বিদ্যালয়ে নিয়োগকৃত শিক্ষককে অবৈধভাবে এমপিওভূক্তির পাঁয়তারার অভিযোগ পাওয়া গেছে। হিসাব বিজ্ঞান শিক্ষকের শূন্য পদে মো. রায়হান মিয়াকে নিয়োগ দিলেও বর্তমানে তাকে সৃষ্ট পদে নিয়োগ দেখিয়ে এমপিওভূক্তির জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে।
জানা গেছে, শিক্ষা অধিদপ্তর ইতিপূর্বে অনুমোদিত অতিরিক্ত শ্রেণি শাখার বিপরীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভূক্তির জন্য তালিকা প্রেরণের নির্দেশ দেয়। ২০১৪ সালে ১৫ ফেব্রুয়ারী নয়াবাড়ি উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ হিসাব বিজ্ঞান বিষয়ে শূন্য পদে মো: রায়হান মিয়াকে নিয়োগ দেয়। শিক্ষা অধিদপ্তরের প্রজ্ঞাপনের কোন তোয়াক্কা না করে স্কুল কর্তৃপক্ষ বে-আইনীভাবে শূন্যপদে নিয়োগকৃত শিক্ষক মো: রায়হান মিয়াকে সৃষ্টপদে নিয়োগ ও এমপিওভূক্তির কাগজপত্র উর্দ্ধত্মন মহলে প্রেরণের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
নয়াবাড়ি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ইসমাইল হোসেন জানান, নিয়মানুযায়ী উক্ত শিক্ষকের এমপিওভূক্তির কাগজপত্র প্রেরণ করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: গোলাম ফারুক জানান, উক্ত বিদ্যালয়ে শূন্য পদে নিয়োগকৃত হিসাব বিজ্ঞান শিক্ষক মো: রায়হান মিয়াকে সৃষ্ট পদে নিয়োগ দেখিয়ে এমপিওভূক্তির জন্য প্রেরিত কাগজপত্রের ব্যাখ্যা চেয়ে প্রধান শিক্ষককের নিকট পত্র দেয়া হয়েছে।