শিবালয়ে একটি বাড়ি একটি খামার প্রকল্পের মতবিনিময়

মানিকগঞ্জ টইমস রিপোর্ট ॥
শিবালয় উপজেলায় একটি বাড়ি একটি একটি খামার (৩য় সংশোধনী) প্রকল্পের আওতায় নবগঠিত সমিতির সভাপতি ও ম্যানেজারদের সাথে সঞ্চয় ও ঋণ আদায়ের অগ্রগতি পর্যালোচনা বিষয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
গতকাল ৪ জুন শিবালয় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাসলিমা আক্তার, একটি বাড়ি একটি খামার প্রকল্প উপজেলা সমন্বয়কারী ও পল্লী সঞ্চয় ব্যাংক ম্যানেজার সাইফুল ইসলাম, ফিল্ড সুপারভাইজর মো. মোসলেম উদ্দিন প্রমুখ বিশেষ অতিথি ছিলেন।
একটি বাড়ি একটি খামার প্রকল্পের শিবালয় উপজেলা সমন্বয়কারী ও পল্লী সঞ্চয় ব্যাংক ম্যানেজার সাইফুল ইসলাম জানান, এ উপজেলায় ২০১৬-১৭ ও ২০১৭-১৮ এ দুই বছরে ৪৭টি সমিতি গঠন করা হয়েছে যার সদস্য সংখ্যা ২২৮৪ জন।
শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান বলেন, এ সমিতিগুলোর নিজস্ব সঞ্চয় ৫২ লক্ষ ৩৫ হাজার টাকা। এ উপজেলায় সরকারী ফান্ড ১ কোটি ৫৭ লক্ষ টাকা। তিনি আরোও বলেন, বর্তমানে বিভিন্ন এনজিওর সাথে পাল্লা দিয়ে নিজস্ব তহবিল গঠন ও ঋণ বিতরণে এগিয়ে আছে একটি বাড়ি একটি খামার। এ প্রকল্প উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে।