শিবালয়ে এডভোকেট চান মিয়া ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥
এডভোকেট চান মিয়া ফাউন্ডেশন’র উদ্যোগে প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলের শীর্ষ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা ২৫ জানুযারী স্থানীয় গোপল চন্দ্র উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় শিবালয় ও  হরিরামপুর উপজেলার ২৬৩ জন শিক্ষার্থী অংশ নেয়।
চান মিয়া ফাউন্ডেশন নির্বাহী সদস্য ও তারাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সাহেদা আক্তার জানান, ২০০৮ সাল থেকে প্রতিবছর এ ফাউন্ডেশনের উদ্যোগে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন  স্কুলের শীর্ষ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার ব্যবস্থা করা হয়।  এ বছর হরিরামপুর উপজেলার বাল্লা ইউনিয়নসহ শিবালয় উপজেলার ৭টি ইউনিয়নের মোট ২৬৩ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়। ৬০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে এবং পর পর ৩ বছর প্রত্যেক শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ পুরস্কার দেয়া হবে।
এডভোকেট চান মিয়া ফাউন্ডেশন চেযারম্যান এডভোকেট চান মিয়া জানান, এলাকার মেধাবী শিক্ষার্থীদেরকে উৎসাহিত করা ও বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় উপযোগী করে গড়ে তোলার জন্য আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি। ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি হিসেবে নিজস্ব তহবিল থেকে নগদ টাকা, সনদ এবং জেএসসি, এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদেরকে প্রতিবছর পুরস্কার প্রদান করে আসছি। ভবিষ্যতে মানিকগঞ্জ জেলার সকল উপজেলা এ কার্যক্রম পরিচালনা করা ইচ্ছা রয়েছে। আমাগী ১৫ ফেব্রুয়ারি ফলাফল, সনদ ও পুরস্কার প্রদান করা হবে।
পরীক্ষা শুরু হওয়ার আগে সমাবেশ ও সংশিক্ষপ্ত আলোচনায় এডভোকেট চান মিয়ার সভাপতিত্বে শিবালয় উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আব্দুল মান্নান মিয়া, ফাউন্ডেশন সেক্রেটারী এডভোকেট মুজিবর রহমান, নির্বাহী সদস্য সাহেদা আক্তার, প্রধান শিক্ষক লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।