শিবালয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা

মোহাম্মদ ইউনুস আলী ॥

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ৩১ জুলাই সোমবার অনুষ্ঠিত হয়।  গ্লোবাল এলিয়েন্স ফর ইমপ্রুভড নিউট্রিশন, নিউট্রিশন ইন্টারন্যাশনাল ও ইউনিসেফের সহযোগিতায় স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা’র বাস্তবায়নে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সভার আয়োজন করে।

শিবালয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরশ^াদ উল্লাহর সভাপতিত্বে সভায় উপজেলা শিক্ষা অফিসার মো. মাইনুল ইসলাম, কৃষি কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মৃদুল কুমার আচার্য, স্বাস্থ্য পরিদর্শক আরফান উদ্দিন, স্যানিটারী ইন্সপেক্টর হামিদা ইয়াসমিন, শিবালয় উপজেলা প্রেস ক্লাব সভাপতি বাবুল আকতার মঞ্জুর, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ ইউনুস আলী, মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার, পরিবার পরিকল্পনা পরিদর্শক, জাতীয় তরুণ সংঘ প্রতিনিধিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতি আরশ^াদ উল্লাহ জানান, শিশুর অন্ধত্ব রোধ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আগমী ৫ আগস্ট এ উপজেলায় বসবাসরত ৬ থেকে ১১ মাস বয়সের ২,০৩৯টি শিশুকে ১ লক্ষ আই ইউ নীল রঙের একটি করে ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সের ১৯,০৪৭টি শিশুকে ২ লক্ষ আই ইউ লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপজেলায় মোট জনসংখ্যা ১ লক্ষ ৮৭ হাজার ১৭২ জন।