শিবালয়ে জাল দলিলে বিদ্যালয়ের নামে জমি খারিজ

স্টাফ রিপোর্টার ॥
মানিকগঞ্জের শিবালয় উপজেলার অন্তর্গত নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি সভাপতির বিরুদ্ধে জাল দলিল করে ব্যক্তি গত সম্পত্তি বিদ্যালয়ের নামে নাম জারি করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে কোলা গ্রামের জনৈক কিতার আলীর পুত্র মোঃ জয়নুদ্দিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ দাখিল করেন।
মোঃ জয়নুদ্দিন অভিযোগে উল্লেখ করেন, শিবালয় উপজেলার উথলী ইউনিয়নের কোলা মৌজার ৭১১ নং খতিয়ানে সাবেক ২৪০, হাল ৯৯ নং দাগে ১৬ শতাংশ বসতবাড়ী সাফ কবলা দলিল মূলে দীর্ঘ কয়েক যুগ যাবত ভোগ দখল করে আসছি। কিন্তু কিছু দিন আগে শিবালয় উপজেলা ভূমি অফিসে খাজনা দিতে গিয়ে জানাতে পারি আমাদের বাড়ির জমি নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের নামে নাম জারি করে নিয়েছেন। খোঁজ নিয়ে জানা গেছে, আমাদের নিজেদের জমি সম্পাদক, উফাজ উদ্দিন ইংরেজী উচ্চ বিদ্যালয়, নয়াবাড়ী, শিবালয়ের নামে জাল দলিল করে নিয়েছেন। উক্ত জাল দলিলের বলে বিদ্যালয়ের নাম পারিবর্তন করে নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের নামের নাম জারি করে নিয়েছে।
অভিযোগে নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইসমাইল হোসেন, এসএমসি সভাপতি তুষ্ট লাল দত্ত, নন-এনমপিও শিক্ষক প্রতিনিধি সমির কুমার দাস বিকাশ, অভিভাবক সদস্য সাঈদ মৃধাকে বিবাদী করেছেন।