শিবালয়ে থানা ও ইউনিয়ন পরিষদের সাথে র‌্যাপিড একশন টীম সদস্যদের সমন্বয় সভা অনষ্ঠিত

শিবালয়ে থানা ও ইউনিয়ন পরিষদের সাথে র‌্যাপিড একশন টীম সদস্যদের সমন্বয় সভা অনষ্ঠিত

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট

ডিজএ্যবল্ড রিহ্যাবিলিটেশন এন্ড রিসার্স এসোসিয়েশন-ডিআরআরএ’র লিডার প্রজেক্টের আওতায় শিবালয়ে লিগ্যাল এইড সাপোর্ট প্রদানকারী সংস্থা ইউনিয়ন পরিষদ ও শিবালয় থানার সাথে র‌্যাপিড একশন টীম-র‌্যাট সদস্যদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) শিবালয় থানা ও শিবালয় মডেল ইউনিয়ন পরিষদ সদস্যদের সাথে র‌্যাট কমিটির পৃথক সভা অনুষ্ঠিত হয়।

শিবালয় মডেল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আব্দুস সালাম, ১নং ওয়ার্ড ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম, ৫নং ওয়ার্ড রফিকুল ইসলাম, মো. মজিবুর রহমান, ছাহেরা, রহিমা, পারভীন, লিডার প্রজেক্ট ম্যানেজার নাজমা, মাঠকর্মী নাসরিন আক্তার, র‌্যাট কমিটি সদস্য এএস আই আজাহার, অধ্যক্ষ মোহাম্দ ইউনুস আলী, শিবালয় উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ সভাপতি পরিমল বিশ্বাস, সদস্য রেখা আক্তার, ইয়াসমিন, জুলেখা প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় শিবালয় মডেল ইউনিয়ন পরিষদ ১ নং ওয়ার্ড মেম্বার মো. রফিকুল ইসলাম বলেন, “গ্রাম শালিসী পরিষদে অভিযোগ করার জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হয়। এ পরিষদে আগে থেকেই অগ্রাধিকারের ভিত্তিতে প্রতিবন্ধীদের নানাবিধ সহযোগিতা প্রদান করা হয়। তাদের জন্য সহযোগিতা অব্যাহত থাকবে। ”

ইউপি সদস্য রহিমা বলেন, প্রতিবন্ধীরা আমাদেরই অংশ। আমাদের কারো ভাই, কারো বোন, কারো ছেলে কিংবা কারো মেয়ে। আমরা প্রতিবন্ধীদের পাশে আছি এবং থাকবো।”

সাংবাদিক শাহজাহান বিশ্বাস বলেন, “এ উপজেলার ডিআরআরএ’র কার্যক্রম খুবই ভালো। যেহেতু প্রতিবন্ধীদের নিয়ে এ সংস্থা দীর্ঘদিন যাবৎ নিরলসভাবে কাজ করে আসছে। সুতরাং প্রতিবন্ধীদের সহযোগিতায় ডিআরআরএ’র লিডার প্রজেক্টের বিভিন্ন কার্যক্রমে আমাদের এগিয়ে আসা উচিত।”

্ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. আব্দুস সালাম বলেন, এ উপজেলায় প্রতিবন্ধীদের ভাতা ও সুযোগ সুবিধা প্রদানে সমন্বয়ের অভাব রয়েছে। একব্যাক্তিকে বার বার সহযোগিতা না করে পর্যায়ক্রমে সকল প্রতিবন্ধীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। ডিআরআরএ আমাদের কাছে তথ্য চাইলে প্রকৃত প্রতিবন্ধীদের চাহিদা ও অন্যান্য তথ্য দিতে পারবো। যে সকল প্রতিবন্ধী এখনও সুবর্ণ কার্ড পায়নি তাদের এ কার্ডের ব্যবস্থা করতে হবে। আমরা প্রতিবন্ধীদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করি এবং করবো।

এর আগে, শিবালয় থানা গোল চত্ত¦রে আয়োজিত এরূপ সভায় শিবালয় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফিরোজ কবির, এস আই মাহবুব, এএস আই আজাহার, এএসআই শাহনাজ, র‌্যাট কমিটি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবালয় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফিরোজ কবিরসহ সকলেই নিজ নিজ জায়গা থেকে প্রতিবন্ধীদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।