শিবালয়ে প্রাণিজ পুষ্টি নিশ্চিত করণে ন্যায্যমূল্যে ডিম ও দুধ বিক্রি

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট

দেশব্যাপী করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিত করণে ভ্রম্যমান বিক্রয় কেন্দ্রের মাধ্যমে শিবালয় উপজেলার বিভিন্ন স্থানে ন্যায্যমূল্যে ডিম ও দুধ বিক্রয় করা হয়। প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প, প্রাণি সম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়’র সহযোগিতায় মানিকগঞ্জ জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তরের ব্যবস্থাপনায় ন্যায্যমূল্যে ডিম ও দুধ বিক্রি করা হয়।

২১ এপ্রিল বুধবার টেপড়া ও উথলী বাজারে ডিম ও দুধ বিক্রয় করা হয়। এ সময় মানিকগঞ্জ জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. মাহবুবুল ইসলাম, শিবালয় উপজেলা প্রাণি সম্পদকর্মকর্তা ডা. রেজাউল করিম, প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. নিতা চক্রবর্তী ও ডা. এনাম আহমেদ উপস্থিত ছিলেন।

শিবালয় উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. রেজাউল করিম বলেন, দেশব্যাপী করোনা (কোভিড-১৯)পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিত করণে ভ্রম্যমান বিক্রয় কেন্দ্রের মাধ্যমে শিবালয় উপজেলার বিভিন্ন স্থানে ন্যায্যমূল্যে ডিম ও দুধ বিক্রয় করা হচ্ছে। প্রতিটি ডিম ৫ টাকা ও প্রতি লিটার দুধ ৫০ টাকায় বিক্রি করা হয়।

গত ১৩ এপ্রিল থেকে এ কার্যক্রম শুরু হয়েছে এবং চলমান লকডাউন পর্যন্ত অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, ২১ এপ্রিল বুধবার শিবালয়ের টেপড়া ও উথলী বাজারে ৩,০০০ ডিম ও ২৩ লিটার দুধ ন্যায্যমুল্যে বিক্রয় করা হয়।