শিবালয়ে বর্ষ বরণে বিচিত্র আয়োজন

শহিদুল ইসলাম !
এসো. এসো.. এসো হে বৈশাখ তাপসনিশ্বাসবায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে বৎসরের আবর্জনা দূর হয়ে যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি অশ্রুবাস্প সুদূরে মিলাক…… …. !
পহেলা বৈশাখ বাঙ্গালির অভূতপূর্ব সাংস্কৃতিক জাগরণের দিন। নববর্ষ পহেলা বৈশাখ উপলক্ষে শিবালয় উপজেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শনিবার দিন ব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। সকালে উপজেলা চত্বর টেপড়ায় স্থানীয় প্রশাসন কর্তৃক বর্ণাঢ্য র‌্যালি, পান্তা-ইলিশ, আলোচনাসভা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ইউএনও মেহেদী হাসান সভাপতিত্ব করেন। উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর প্রধান অতিথি ছিলেন।
এদিকে, আরিচা যমুনা পাড়ে ‘শতদল’ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ঘুড়ি উৎসব ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করে। স্যার সাদত আলী মেমোরিয়্যাল ক্লাব টারমিনাল এলাকায় পৃথক বর্ণাঢ্য আলোকসজ্জা ও ফানুস উৎসবের আয়োজন করে। স্থানীয় এমপি এএম নাঈমুর রহমান দুর্জয় এতে প্রধান অতিথি ছিলেন। শিবালয় ‘সংকল্প’ সংগঠন ৩নং ঘাটে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিকস পরীক্ষার ব্যবস্থা করে।
এছাড়া, আমরা নিহালপুরবাসী, শিমুলিয়া, তেওতা, নয়াবাড়ি, মহাদেবপুর, বরংগাইলসহ বিভিন্ন এলাকায় বর্ণঢ্য র‌্যালি বের হয়। ‘ডিসকভারী বাংলাদেশ’ সামাজিক সংগঠন হাইওয়ে পুলিশ ও উপজেলা প্রেসক্লাবের সহায়তায় ঢাকা-আরিচা মহাসড়কের পাটুরিয়া মোড়ে হেলমেট বিহীন মোটর সাইকেল চালক-আরোহীদের সচেতনতা বৃদ্ধির জন্য অঙ্গীকারপত্রে স্বাক্ষর গ্রহণ ও পরামর্শ প্রদান করে।