শিবালয়ে বিজয় দিবস পালনে ব্যাতিক্রমী আয়োজন

শহিদুল ইসলাম ॥
মহান বিজয় দিবস-২০১৭ উদ্যাপন উপলক্ষে এবার শিবালয় উপজেলা প্রসাশন ব্যাতিক্রমী অনুষ্ঠানমালা হাতে নিয়েছে। পাঠোভ্যাস গড়ে তোলার লক্ষ্যে উপজেলার সকল উচ্চ বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদের নিয়ে বই পড়া উৎসবের আয়োজন করা হয়েছে। এছাড়া, হাডুডু, কাবাডি, লাঠি খেলাসহ বিভিন্ন গ্রামীণ খেলাধুলার আয়োজন রয়েছে।
জানা গেছে, আজ ১৫ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯টায় দশচিড়া উপজেলা পরিষদ মাঠে শিক্ষার্থীদের বইপড়া উৎসব শুরু হবে। এতে, বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনীসহ মুক্তিযুদ্ধভিত্তিক বই পাঠ করা হবে। বিকেল ৩টায় গ্রামীণ খেলাধুলা অনুষ্ঠিত হবে। মহাদেবপুর কলেজ মাঠে সকাল ৯টায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের টি-টুয়েন্টি ক্রিকেট খেলা হবে। ১৬ ডিসেম্বর সকালে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন, বিজয় র‌্যালী, মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিকেলে প্রীতি ফুটবল, সকল উপাসনালয়ে প্রার্থণা সভা ও সন্ধায় দশচিড়া মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রয়েছে।
শিবালয় ইউএনও কামাল মোহাম্মদ রাশেদ জানান, বিগত বছরের তুলনায় এবার বিজয় দিবস পালনে ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন স্থান থেকে অন্তত ১৫ হাজার লোক এ অনুষ্ঠানে যোগ দেবে বলে আশা করা হচ্ছে।