শিবালয়ে ভূমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মানিকগঞ্জ টাইম্স রিপোর্ট ॥
শিবালয় উপজেলার উথলী ইউনিয়নে ব্যক্তি মালিকানা ভূমি জবরদখল ও প্রাণেনাশের হুমকির প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ভূমি মালিক ভূক্তভোগী মোঃ সামসুল ইসলাম ও তার পুত্র সোহেল রানা লিখিত বক্তব্যে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

লিখিত বক্তব্যে বলা হয়, ১৯৯৩ সালের ২৪ জুলাই উক্ত ইউনিয়নের কাতরাশিন মৌজার ৬ শতাংশ ভূমি (মৌজা-সাবেক দাগ- ১১৩২, হাল দাগ- ১৫০৫ দাগে ৪৪ শতাংশের কাত পূর্ব দিকে) সামসুল ইসলাম ক্রয় করেন। তিনি ভূমির খারিজ ও খাজনা পরিশোধ করে তা ভোগ দখলে ছিলেন। এ প্লটের অপর ভূমি মালিক আমিন উদ্দিন ঠাকুর প্রায় ১২ বছর আগে সামসুল ইসলামের এ ভূমি মৌখিকভাবে ভাড়া নিয়ে প্রথম বছরে ২০ হাজার টাকা পরিশোধ করেন। তার পর থেকে ভাড়া না দিয়ে জোরপূর্বক জায়গা জবরদখলের পায়তারা চালিয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণ অব্যাহত রাখে।
বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সহকারী কমিশনার ভূমি ও থানা পুলিশে অভিযোগ করলেও অপর প্লট মালিক তোফাজ্জল হোসেন ও আমিন ঠাকুর নানা টালবাহানায় শালিশ বৈঠকে উপস্থিত না হয়ে সামসুল ইসলাম ও পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিয়ে বেড়াচ্ছেন। সম্মেলনে ভূক্তভোগী পিতা-পুত্রসহ স্থানীয় শ্রমিকলীগ নেতা আবু বক্কর সিদ্দিক ও হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।