শিবালয়ে মডেল মসজিদে প্রথম জুমার নামাজ আদায় করলেন নারীরাও

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥

মানিকগঞ্জের শিবালয় উপজেলার টেপড়ায় নির্মিত মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে প্রথম বারের মতো পুরুষের পাশাপাশি নারীরাও জুমার নামাজ আদায় করলেন। এক সাথে অনেক লোক নামাজ আদায় করতে পেরে মুসল্লিরাও অত্যান্ত আনন্দিত।

সরকারেরর নিজস্ব অর্থয়ানে বড় বাজেটে নব নির্মিত মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র বৃহস্পতিবার ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার টেপড়া ও আশপাশের মুসল্লিরা বেশ আগ্রহ-উদ্দীপনা নিয়ে জুমাার নামাজ আদায় করতে আসেন। প্রথমবারের মতো বেশ কিছু নারীরাও নামাজ আদায় করতে আসেন এ মসজিদে।

নামাজ শুরুর আগে কোরআন-হাদিসের আলোচনা করনে মসজিদের ইমাম মাওলানা আব্দুল মালেক। নামাজ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের জন্য বিশেষ মোনাজাতসহ বিশ্ব মুসলিম উম্মাহর জন্য শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

ইসলামী ফাউন্ডেশন উপপরিচালক জামাল হুসাইন জানান, এ মসজিদ শুধু নামাজের স্থান নয়, ইসলামী গবেষনা, সংস্কৃতিক ও জ্ঞানচর্চারও স্থান। মডেল মসজিদে বিশেষ সুবিধার মধ্যে রয়েছে হজযাত্রীদের প্রশিক্ষণ, মৃত ব্যক্তির লাশের গোসল, নারীদের আলাদা নামাজের ব্যবস্থা, ইসলামিক লাইব্রেরি, নান্দনিক স্থাপত্যশৈলী। সরকারের লক্ষ্য অনুযায়ী সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত সুস্থ ধারার ইসলাম প্রচার ও প্রসারে এ মসজিদ বিশেষ ভুমিকা রাখবে।
তিনি আরও বলেন, ৫০ মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ হয়। সারা দেশে প্রতিটি জেলা-উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করবে সরকার।

নামাজ আদায় করতে আসা কয়েকজন মুসল্লি জানান, মসজিদ ও সংস্কৃতিক কেন্দ্রটি অত্যন্ত সুন্দর হয়েছে। এ কারণে এউপজেলায় ইসলামের আরো প্রসার-প্রচারসহ কোরান-হাদিসের সঠিক ব্যাখা জেনে মুসলমানরা উপকৃত হতে পারবেন।