শিবালয়ে মন্দির ভাংচুর প্রতিবাদে মানববন্ধন

শহিদুল ইসলাম
শিবালয় শীলপাড়া সার্বজনীন মন্দির ভাংচুর-লুটপাটের প্রতিবাদে মঙ্গলবার উপজেলা পূজা উদ্যাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ মানববন্ধন কর্মসূচি পালন করে। প্রায় দু’ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে বিভিন্ন শ্রেনি-পেশার সর্ববয়সী মানুষ অংশ নেয়। এ মানববন্ধনে দোষীদের অবিলম্বে গ্রেফতার ও আগামী ১০ দিনের মধ্যে মন্দির পূণঃ স্থাপনের ব্যবস্থা না করা হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেয়া হয়।
মানিকগঞ্জ জেলা ঘাতক-দালাল নির্মূল কমিটি সভাপতি এডভোকেট দীপক ঘোষ, পূজা উদ্যাপন পরিষদ সভাপতি এডভোকেট অসীম বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অনির্বাণ পাল, সাংগঠনিক সম্পাদক বাসুদেব গোস্বামী, হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি অধ্যক্ষ আশুতোষ রায়, সাংগঠনিক সম্পাদক নিরঞ্জন রাজবংশী, উপজেলা সভাপতি বিকাশ সাহা, সাধারন সম্পাদক সুভাষ মজুমদার, পূজা উদ্যাপন পরিষদ সাধারণ সম্পাদক রথীন সাহা, মনোরঞ্জন শীল নকুল, সুনীল দেব নাথ, আশুতোষ সরকার প্রমুখ বক্তব্য রাখেন। সুদীপ ঘোষ বাসু সভাপতিত্ব করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ৩০ অক্টোবর শেষ রাতে উক্ত মন্দির ভাংচুর-লুটপাটে জড়িত জেলা আ’লীগের অর্থ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুর রহিম খাঁন, ভাগ্নে শিবালয় মডেল ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন আলালসহ চিহ্নিত সহযোগীদের অবিলম্বে গ্রেফতার ও ১০ দিনের মধ্যে মন্দির পূণঃ স্থাপনের ব্যবস্থা না করা হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।