শিবালয়ে মুক্তিযোদ্ধাদের সংর্বধনা অনুষ্ঠানে কর্মকর্তাদের প্রতি ‘ধিক্কার’

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥
মহান বিজয় দিবস পালনে শিবালয় উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে গতকাল শনিবার গেজেটেড কর্মকর্তারা উপস্থিত না থাকায় তাদের বিরুদ্ধে নির্বাহী কর্মকর্তা ‘ধিক্কার’ জানান।

সূত্র জানায়, শিবালয় উপজেলা পরিষদ মাঠে আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা প্রদানের আয়োজন করা হয়। বেলা ১২টায় অনুষ্ঠানের শুরুতে উপজেলা নির্বার্হী কর্মকর্তা কামাল মোহাম্মদ রাশেদ মুক্তিযোদ্ধাদের বরণ করে নিতে উপজেলায় কর্মরত গেজেটেড কর্মকর্তারা ফুলের তোড়া, ব্যাচ ও অন্যান্য উপহার সামগ্রী তুলে দেয়ার ঘোষণা দেন।কিন্তু ২২ জন গেজেটেড কর্মকর্তার মধ্যে হাতে গোনা কয়েকজন উপস্থিত ছিলেন। এতে নির্বাহী অফিসার দারুন ক্ষোভ প্রকাশ করেন।

তিনি অনুপস্থিত কর্মকর্তাদের নামে ‘গণধিক্কার’ জানানোর প্রস্তাব তোলেন। সম্বর্ধনা সভায় প্রায় দু’শ’ মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সদস্যসহ বহু লোকজন উপস্থিত ছিলেন।
ঘটনার আকস্মিকতায় অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর অনুপস্থিত প্রায় দেড় ডজন গেজেটেড কর্মকর্তার উদ্দেশ্যে ‘ধিক্কার প্রস্তাব’ মাইকে প্রচার করেন। তিনি বলেন, বিশেষ করে মুক্তিযোদ্ধাদের সন্মান জানাতে আয়োজিত এ অনুষ্ঠানে কর্মকর্তারা অনুপস্থিত থেকে তাদের প্রতি অসন্মান প্রদর্শন করেছেন।

বিষয়টি পত্র-পত্রিকায় প্রকাশের জন্য তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানান। মুক্তিযোদ্ধাদের হাতে ৬ জন কর্মকর্তা ফুলের তোড়া তুলে দেয়ার মধ্যদিয়ে সম্বর্ধনা অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউর রহমান খান জানু, মুক্তিযোদ্ধা আজিজুল হক নান্নু, ডাঃ জালাল উদ্দিন আহম্মেদ, মাহমুদ উল্লাহ্, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান এমএ কুদ্দুস, প্রেসক্লাব সভাপতি বাবুল আকতার মঞ্জুর, উলাইল ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।