শিবালয়ে শিক্ষা প্রতিষ্ঠানের অর্থে ব্যক্তিগত মামলা পরিচালনার অভিযোগ

মানিকগঞ্জ টাইম্স রিপোর্ট ॥
মানিকগঞ্জের শিবালয় উপজেলার নয়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের অর্থে মামলা পরিচালনা অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির প্রাক্তন সভাপতি আবুল কাশেম বিদ্যালয়ের একহক কমিটির সভাপতি শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।
অভিযোগে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেনের বিরুদ্ধে ছাত্র নির্যাতনসহ ৬টি ও বিতর্কিত সহকারী শিক্ষক (বিজ্ঞান) সমীর কুমার দাস বিকাশের বিরুদ্ধে দুইটি মামলা চলমান রয়েছে। প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলাগুলো হচ্ছে সিনিয়র সহকারী শিক্ষক মুহাম্মদ জাহিদুল ইসলামের চার দিনের বেতন কর্তনের বিরুদ্ধে ২০১৭ সালের ১০ জুলাই দেওয়ানী মোকদ্দমা ৪৯/১৭, ছাত্র নির্যাতনের বিরুদ্ধে গতবছর ৮ মার্চ সি আর মামলা ৩৮/ ২০১৮, ভাইলেশন মামলা ০৫/২০১৮, মিস আপিল ০৬/২০১৮, পিটিশন মামলা ১৪১ (শিবা)/২০১৮ ও রিট পিটিশন মামলা-৯৭৪/২০১৯ চলমান রয়েছে। সমীর কুমার কুমার দাস বিকাশের বিরুদ্ধে ভূয়া বিজ্ঞান শিক্ষক নিয়োগ সংক্রান্ত গতবছর ২৪ জুলাই সি আর মামলা নং ১০৪ (শিবা)/২০১৮ ও ২৫ জুলাই দেওয়ানী মোকদ্দমা ৩৪(শিবা)/২০১৮ চলমান রয়েছে।
বিদ্যালয়ের ফান্ড থেকে সকল মামলা পরিচালনার খরচ বহন করায় হচ্ছে বলে অভিযোগে বলা হয়েছে। এছাড়া, প্রধান শিক্ষকের অবৈধ কার্যকলাপের কারণে শিক্ষার্থীদের লেখাপড়ার পরিবেশ নষ্ট ও আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।