শিবালয়ে স্বাধীনতা দিবস পালন

মানিকগঞ্জ টাইমস রিপোর্ট ॥
শিবালয় উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল সোমবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। সকালে উপজেলা চত্বরে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ শেষে উথলী স্পোর্টিং এসোসিয়েশন খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে সমবেতকন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, পতাকা উত্তোলন, বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের আয়োজনে কুচকাওয়াজ ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে প্রথম স্থান অধিকারে করে শিক্ষানিলয় প্রি-ক্যাডেট স্কুল, শিবালয় সরকারী উচ্চ বিদ্যালয় ও অক্সফোর্ড একাডেমী যথাক্রম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে। শারিরীক কসরতে শিবালয় কেন্দ্রীয় আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রথম, উপজেলা কেন্দ্রীয় আব্দুল গণি সরকার উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও দশচিড় সরকারী প্রাথমিক বিদ্যালয় তৃতীয় স্থান লাভ করে।
এরপর বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভায় শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এএম নাঈমুর রহামন দুর্জয় এমপি। সম্বর্ধনা অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর, ভাইস চেয়ারম্যান আলী আহসান মিঠু, তাহমিনা আক্তার লতা, আ’লীগ সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউর রহমান খান জানু, সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, ওসি হাবিবুল্লাহ্ সরকার প্রমুখ বক্তব্য রাখেন। সন্ধায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা ও স্থানীয় শিল্পী সঙ্গীত পরিবেশন করে।
এছাড়া, উপজেলার সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ভবণ সমূহে যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন ও আলোকস্বজ্জা করা হয়।
উপজেলা প্রশাসনের পক্ষে জাতির সুখ,সমৃদ্ধি,অগ্রগতি ও শহীদ মুক্তিযোদ্ধাদের আতœার শান্তি কামনায় সকল ধর্মীয় উপশানালয়ে বিশেষ প্রার্থণা। হাসপাতাল, শিশুসনদ-এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।
এদিকে, দিবসটি উপলক্ষে শিবালয় সদরউদ্দিন ডিগ্রী কলেজ ৩দিন ব্যাপি অনুষ্ঠান মালার আয়োজন করে। জেলা জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। স্থানীয় এমপি এএম নাঈমূর রহমান দুর্জয় প্রধান অতিথি ছিলেন।