শিবালয় নয়াবাড়ী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অতিরিক্ত টাকা নেয়ার প্রমাণ মিলেছে ৭ দিনের মধ্যে শিক্ষার্থীদের ফেরত দেয়ার নির্দেশ

মানিকগঞ্জ টাইম্স রিপোর্ট ॥
শিবালয় উপজেলার ঐতিহ্যবাহী নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের নিকট থেকে অবশেষে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগের সত্যতা মিলেছে।
অভিযোগের প্রেক্ষিতে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ উক্ত বিদ্যালয়ের ৮ শতাধিক ছাত্র-ছাত্রীর প্রতেককে ৪শ’ টাকা হারে ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন।
জানা গেছে, প্রধান শিক্ষক ইসমাইল হোসেন বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীর নিকট থেকে কয়েক বছর যাবৎ বোর্ড নির্ধারিত ফির অতিরিক্ত টাকা আদায় করে আসছেন। বিদ্যালয়ের প্রাক্তন সভাপতি আবুল কাশেম ও ছাত্রী অভিভাবক আঞ্জুয়ারা ইতিপূর্বে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার ও এ বিদ্যালয় এডহক কমিটির সভাপতি বরাবর অভিযোগ করেন।
অভিযোগের ভিত্তিতে ইউএনও ফিরোজ মাহমুদ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজারকে তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে ইউএনও বরাবর দেয়া প্রতিবেদনে প্রত্যেকে ছাত্রের নিকট থেকে অতিরিক্ত ৪শ’ টাকা করে নেয়ার প্রমাণ পাওয়া যায়।
উক্ত টাকা ৭ দিনের মধ্যে শিক্ষার্থীদের ফেরত দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র জমা দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার সম্প্রতি প্রধান শিক্ষকের নিকট চিঠি ইস্যু করেন।