শিবালয় সদর উদ্দিন কলেজ অধ্যক্ষের অপসারণ দাবীতে মানববন্ধন

শহিদুল ইসলাম ॥ ২৯ জুন ২০১৭
শিবালয় সদরউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষ ড. বাসুদেব কুমার দে শিকদারের অপসারন দাবীতে গতকাল বৃহস্পতিবার কলেজ শাখা ছাত্রলীগ স্থানীয় প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করে।
কলেজ ছাত্র সংসদ সভাপতি সবজাল হোসেন টিপু’র সভাপতিত্বে উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন, কলেজ শাখা যুগ্ম-সম্পাদক রবিউস সানি, রিজবি আহমেদ রিয়াদ, শিমুল আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, কতিপয় প্রভাষক কর্তৃক শিক্ষার্থীকে ইভটিজিং ও কলেজের নানা সমস্যা নিয়ে অধ্যক্ষের সাথে আলাপ করতে গেলে তিনি ছাত্রনেতা-কর্মী, সাধারণ শিক্ষার্থীদের সাথে চরম দূর্ব্যবহারসহ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটুক্তি করেন। এ ঘটনার প্রেক্ষিতে অবিলম্বে অধ্যক্ষের অপসারণ, গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে চলমান আন্দোলনের পর যদি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে অবিলম্বে কঠোর কর্মসূচী দেয়া হবে।
মানববন্ধন শেষে সাংবাদিকদের নিকট দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৫ মে উক্ত ঘটনার সময় অধ্যক্ষ বলেন, আমি হিন্দু, বঙ্গবন্ধুও হিন্দুর ছেলে। আমি এক সময় উপজেলা আ’লীগের সেক্রেটারী ছিলাম। আমি কাউকে পরোয়া করিনা।