শোক দিবস পালনের নামে চাঁদাবাজি চলবে না- এএম নাঈমুর রহমান এমপি

শহিদুল ইসলাম ॥
মানিকগঞ্জ-১ আসনে সংসদ সদস্য এএম নাঈমুর রহমান বলেছেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের নামে চাঁদাবাজি চলবে না। দলীয় অনুদান ও নেতা-কর্মীদের দেয়া টাকায় কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। জাতীয় নির্বাচনে জয়ী হতে নেতা-কর্মী, সমর্থকদের সজাগ থাকতে হবে। নির্বাচনী প্রস্ততির জন্য সবাইকে সোচ্ছার হতে হবে। গতকাল মঙ্গলবার শিবালয় উপজেলা আ’লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।
আরিচার ডাকবাংলো মিলনায়তনে অনুষ্ঠিত বর্ধিত সভায় শিবালয় উপজেলা আ’লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক এমএ কুদ্দুসের সঞ্চালনায় জেলা আ’লীগ অর্থ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহিম খান, জেলা পরিষদ সদস্য মাহবুবুর রহমান জনি, উপজেলা আ’লীগ সিনিয়র সহ-সভাপতি বিকাশ সাহা, ফয়জুল হক জ্যোতি, যুগ্ন-সম্পাদক আসলাম মোল্লা, এআর মাসুদ খান পিন্টু, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান আলী আহসান মিঠু, উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, মহিলালীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ইউনিয়ন আ’লীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
প্রধান অতিথি বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিএনপি তৃণমুলে সদস্য সংগ্রহে নেমেছে। আমাদের দলের কেউ-কেউ উৎসাহ জোগাচ্ছে। এ সকল মদদদাতা ও পৃষ্টপোষকদের চিহ্নিত ও প্রতিহত করতে হবে। এ বিষয়ে কেন্দ্রীয় দিক নির্দেশনা রয়েছে।
তিনি আরোও বলেন, আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের অনেকেই বিভিন্ন সভা-সমাবেশে উস্কানিমূলক কথা বলছেন। যারা স্বাধীনতা পরবর্তী সময়ে দেশের উন্নয়ন নিয়ে প্রশ্ন তুলেছেন তাদের সর্তক হওয়ার প্রয়োজন। আমরা সবাই মাঠের খেলোয়ার মাত্র। রেফারির দায়িত্বে রয়েছেন-দেশরতœ শেখ হাসিনা। তার বাঁশিতে সব নির্ভর করছে। যিনি সফল প্রধানমন্ত্রী ও উন্নয়নের রুপকার।
তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দ বলেন, দলের অভ্যন্তরীণ কোন্দল ও গ্রুপিংয়ে র্দীঘদিনেও উপজেলা আ’লীগ কার্যনির্বাহী কমিটির কোন সভা হয়নি। সহযোগী সংগঠনের পুনাঙ্গ কমিটি গঠন না হওয়ায় নানা প্রশ্ন দেখা দিয়েছে। নির্বাচনের আগে জেলা ও উপজেলার অঙ্গ সংগঠন চাঙ্গা করতে হবে। বর্তমানে দলে নবাগতদের প্রাধান্য দেয়া হচ্ছে। নির্বাচনে তাদের ভূমিকা নিয়েও শঙ্কা প্রকাশ করা হয়।
প্রধান অতিথি ও অন্যরা পূনরায় দলীয় প্রতীক নৌকায় ভোট প্রার্থনা করেন। যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালনে প্রস্ততি নেয়ার আহবান জানানো হয়।