সিসিডিবির নির্বাহী পরিচালক ও এডাব সভাপতি জয়ন্ত অধিকারী সংবর্ধিত

মানিকগঞ্জ টাইম্স রিপোর্ট ॥
বাংলাদেশ জাতীয় চার্চ পরিষদ-এর সভাপতি এবং খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি)-এর নির্বাহী পরিচালক মি. জয়ন্ত অধিকারী দ্বিতীয়বারের মতো এসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (এডাব)-এর সভাপতি নির্বাচিত হয়েছেন। এ উপলক্ষে বাংলাদেশ জাতীয় চার্চ পরিষদ ২৯ জুন তারিখে রাজধানীর সিরডাপ মিলনায়তনে তাঁকে সংবর্ধনা প্রদান করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহামান্য কার্ডিনাল প্যাট্রিক ড’ রোজারিও সিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির প্রাক্তন মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, এশিয়া কারিতাস প্রেসিডেন্ট ড. আলো ডি’ রোজারিও, জগন্নাথ বিশ^বিদ্যালয় অধ্যপক ড. মিল্টন বিশ^াস, নির্বাহী এএলআরডি পরিচালক শামসুল হুদা, এডাব নির্বাহী পরিচালক জসিমউদ্দিন, প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় চার্চ পরিষদ-এর সহ-সভাপতি বিশপ সৌরভ ফলিয়া।

বক্তাবৃন্দ উল্লেখ করেন যে, ‘সমাজে নানামুখী সঙ্কট, অবক্ষয় ইত্যাদি কারণে রোল মডেলের সংখ্যা কমে আসছে। আমাদের সমাজে জীবদ্দশায় কাউকে সম্মানিত করার রেওয়াজ খুব একটা নেই। আমরা সবাইকে মরণোত্তর সংবর্ধনা প্রদানে অভ্যস্ত। এক্ষেত্রে ব্যতিক্রম মি. জয়ন্ত অধিকারী।

তিনি একজন মিষ্টভাষী, স্বল্পবাক, পরোপকারী নানান দিক থেকে আন্তর্জাতিকভাবে স্বীকৃত একজন সমাজসেবক। তিনি সমাজ ও মানুষের জন্য কাজ করেছেন। তাঁর যে কোনো একটি গুণও যদি আমরা অনুসরণ করতে পারি, তাহলে বাংলাদেশ অনেক এগিয়ে যাবে। আর এ কারণেই জীবদ্দশায় এই সকল গুণী মানুষকে সম্মানিত করা প্রয়োজন। তিনি এই সমাজকে আরো অনেক কিছু দেবেনÑ এই বিশ^াস করি।